1. admin@ukbanglanews.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

ঈদে খুলছে না যেসব মার্কেট

Firoj Sabhe Tuhin
  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০
  • ৪৪৮ বার

আগামীকাল রোববার (১০ মে) খোলার নির্দেশনা থাকলেও করোনা সতর্কতায় রাজধানীর নিউমার্কেট, আনারকলি ও মৌচাক মার্কেট, নুরজাহান সুপার মার্কেট, নিউ নুরজাহান মার্কেট, হাজী সিদ্দিক ম্যানসন রেজা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দোকান মালিক সমিতি। বন্ধ থাকবে চট্টগ্রামের ১১টি মার্কেট ও সিলেটের সব শপিং সেন্টার।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ একমাসের বেশি সময় ধরে বন্ধ রাজধানীর মার্কেট ও শপিংমলগুলো। ৪ মে মার্কেট খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তের পর রাজধানীর নিউমার্কেটে শুরু হয় পরিচ্ছন্নতা কার্যক্রম। প্রস্তুতি দেখা যায় মার্কেট খোলার।

তবে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি কর্তৃপক্ষ।ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতি’র সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম জানান, বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করেছি। করোনা দিন দিন বাড়ছে। দোকান খোলার বিষয়ে যে বিধি নিষেধ দেয়া হয়েছে। সেই সব বিবেচনা করে দেখেছি। এটা আমাদের ব্যবসায় পরিচালনার জন্যে অনুকূল পরিবেশ নয়। তাই ঈদুল ফিতর পর্যন্ত মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

রাজধানীসহ দেশের শপিংমল ও মার্কেট বন্ধ রাখার এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। তারা বলছে, মার্কেট খুলে দেয়ার আবেদনের সময় করোনা সংক্রমণ কম ছিল, বর্তমানে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে নেয়া এ সিদ্ধান্ত সময়োপযোগী।

বাংলাদেশ দোকান মালিক সমিতি’র সভাপতি হেলাল উদ্দিন বলেন, আমরা যখন আবেদন করেছিলাম তখন স্বাস্থ্য ঝুঁকি কম ছিলো, মৃত্যু হারও কম ছিল। কিন্তু দিন দিন যেহেতু করোনা পরিস্থিতি বৃদ্ধি পাচ্ছে, সেহেতু কর্মচারীদের স্বাস্থ্য বিবেচনা করে দোকান বন্ধ রাখাকে স্বাগত জানাচ্ছি।

এদিকে চট্টগ্রামের ১১টি মার্কেট এবং সিলেট নগরীর সব শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 UK বাংলা News
Theme Dwonload From ThemesBazar.Com
error: Content is protected !!