1. admin@ukbanglanews.com : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

উইজডেনের স্বীকৃতি পেয়ে আপ্লুত সাকিব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ২২৫ বার
ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেনের স্বীকৃতিতে আপ্লুত সাকিব আল হাসান।

উইজডেনের মর্যাদাপূর্ণ তালিকায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত সাকিব আল হাসান। একুশ শতকে ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ সেরা ক্রিকেটারের স্বীকৃতি পেয়ে আপ্লুত সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার। সাবিকের বিশাল এই অর্জনে উচ্ছ্বসিত তার সতীর্থরা।

বিশ্বের একমাত্র ক্রিকেটার টেস্ট, ওয়ানডে আর টি-২০ ক্রিকেটের তিন সংস্করণেই যার নামের পাশে যোগ হয়েছে আইসিসির ওয়ার্ল্ড নাম্বার ওয়ান অলরাউন্ডারের খেতাব। আন্তর্জাতিক ক্রিকেট অথবা বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজ লিগ সাকিবের দাপট মেনে নিয়েছে গোটা ক্রিকেট দুনিয়া। সাকিব আল হাসান টাইটান অফ টাইগার ক্রিকেট।

একুশ শতকে ওয়ানডেতে দ্বিতীয় আর টেস্টে ষষ্ঠ সেরা ক্রিকেটার হিসেবে সাকিবকে বেছে নিয়েছে বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। এমন স্বীকৃতি পেয়ে আবেগে আপ্লুত বিশ্বসেরা অলরাউন্ডার। নিজেদের অফিশিয়াল ফেইসবুক পেইজে সাকিব জানিয়েছেন উইজডেনের এ মর্যাদাপূর্ণ তালিকায় বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত তিনি।

নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে সাকিব লিখেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

সাবিকের এই বিশাল অর্জনে উচ্ছ্বসিত তার টিম মেইটরা। নিজের ফেইসবুক পেইজে দেশ সেরা অলরাউন্ডারকে শুভেচ্ছা জানাতে ভুল করেননি মুশফিকুর রহিম। আবারো সাকিবের সাথে মাঠে নামিতে মুখিয়ে আছেন মুশি।

অভিনন্দন জানিয়েছেন লিটন দাস। প্রবল প্রতাপে সাকিবের মাঠে ফেরার প্রত্যাশায় টাইগার ক্রিকেটের টপ অর্ডার ব্যাটসম্যান।

লিটনের মত সাকিবকে ইভিনন্দন জানাতে ভুল করেননি তাসকিন আহমেদও। ভবিষ্যতে সাকিবের কাছে থেকে আরো অনেক কিছু পাবে টাইগার ক্রিকেট মনে করেন তাসকিন।

সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন নতুন বলে তাসকিনের আরেক পার্টনার রুবেল হোসেও। বিশ্বসেরা অলরাউন্ডারের অর্জনে গর্বিত মেহেদি মিরাজ। মুশফিকের মত সাকিবের সাথে মাঠে নামার প্রহর গুনছেন মিরাজ।

উইজডেন ক্রিকেট মান্থলি আর ক্রিকেট পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ক্রিকভিজ যৌথভাবে নির্বাচন করেছে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি। ম্যাচে কোন ক্রিকেটারের অবদান কেমন ছিলো তার তুল্যমূল্য বিচার এসেছে নির্বাচন প্রক্রিয়ায়। টি–টোয়েন্টিতে অবশ্য সেরা ২০ এ জায়গা পাননি সাকিব আল হাসান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 UK বাংলা News
Theme Dwonload From ThemesBazar.Com