1. admin@ukbanglanews.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

পুঁজিবাজারের ২২ কোম্পানির ৬১ পরিচালককে আল্টিমেটাম

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ২৪৫ বার
পুঁজিবাজারে তালিকাভুক্ত ২২টি কোম্পানির ৬১ জন পরিচালককে নূন্যতম শেয়ার ধারণ নিয়ে ৪৫ দিনের আল্টিমেটাম দিয়েছে বিএসইসি।

এই সময়ের মধ্যে নূন্যতম ২ শতাংশ শেয়ার ধারণ না করলে এসব পরিচালককে পদ অপসারণের প্রয়োজনীয় উদ্যোগ আইন অনুযায়ী নেওয়া হবে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

বিএসইসি থেকে আরো জানা গেছে, যে ২২ কোম্পানির পরিচালককে নোটিশ দেয়া হয়েছে তার মধ্যে বেশিরভাগই বিমা খাতের কোম্পানি। ২০১১ সালে ন্যূনতম শেয়ার ধারণ সংক্রান্ত আইন অনুযায়ী- তালিকাভুক্ত কোম্পানির পরিচালক পদে থাকতে হলে ওই কোম্পানির ন্যূনতম ২ শতাংশ শেয়ার থাকা বাধ্যতামূলক। আর উদ্যোক্তা-পরিচালকদের হাতে সম্মিলিতভাবে ওই কোম্পানির ৩০ শতাংশ শেয়ার থাকতে হবে।

গত বৃহস্পতিবার এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। এখন পরিচালক পদে থাকতে হলে এসব পরিচালককে হয় নতুন করে শেয়ার কিনতে হবে নয়তো পদ ছাড়তে হবে।

কোম্পানিগুলো হলো- এশিয়া ইনস্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইনস্যুরেন্স, কন্টিনেন্টাল ইনস্যুরেন্স, দুলামিয়া কটন, ইস্টার্ন ইনস্যুরেন্স, এক্সিম ব্যাংক, ইমাম বাটন, ইনটেক লিমিটেড, কর্ণফুলী ইনস্যুরেন্স, কে অ্যান্ড কিউ, মেঘনা লাইফ ইনস্যুরেন্স, মার্কেন্টাইল ইনস্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স, প্রগ্রেসিভ লাইফ ইনস্যুরেন্স, প্রভাতী ইনস্যুরেন্স, ইউনাইটেড এয়ার, ফু–ওয়াং সিরামিক, পূরবী জেনারেল ইনস্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইনস্যুরেন্স, ওয়াটা কেমিক্যালস, বাংলাদেশ ন্যাশনাল ইনস্যুরেন্স ও প্যারামাউন্ট ইনস্যুরেন্স।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 UK বাংলা News
Theme Dwonload From ThemesBazar.Com