1. admin@ukbanglanews.com : admin :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

মৃত্যুর মিছিলে আরো ৩১ জন, শনাক্ত ২,২৯৩

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ২০৩ বার

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে ৬ হাজার ৬৭৫ জনের প্রাণহানি হলো।

গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯৩ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ২৬৯তম দিনে আজ মঙ্গলবার (১ ডিসেম্বর)), করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘন্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৯৬৯টি। আর দেশের মোট ১১৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫,৫০১টি। এর মধ্যে ২,২৯৩ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪.৭৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৮৮ হাজার ২০২টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.৭৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩১ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ১৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৪৩ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ৬,৬৭৫ জনের মধ্যে ৫ হাজার ১১৬ জন পুরুষ ও ১,৫৫৯ জন নারী। আর গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো ২ হাজার ৫১৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২.০২ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে রয়েছেন ৪০ হাজার ৭৮৩ জন ব্যক্তি। আর, আইসোলেশনে রয়েছেন ১২ হাজার ৯২৯ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এলেও আবারো বাড়ছে সে হার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 UK বাংলা News
Desing & Developed By SSD Networks Limited
error: Content is protected !!