1. admin@ukbanglanews.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

ন্যাশনাল ফ্রিল্যান্সারস কনফারেন্স ১৯ আগস্ট নেক্সট ভেঞ্চারস প্রেজেন্টস

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ২০১ বার

UKBanglaNews ডেস্ক: দেশের ফ্রিল্যান্সারদের নিয়ে ফেসবুক গ্রুপ ফ্রিল্যান্সারস অব বাংলাদেশের আয়োজনে ১৯ আগস্ট ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) হল-৪–এ দিনব্যাপী একটি ন্যাশনাল ফ্রিল্যান্সারস সম্মেলন অনুষ্ঠিত হবে।নেক্সট ভেঞ্চারস প্রেজেন্টস ন্যাশনাল ফ্রিল্যান্সারস কনফারেন্স পাওয়ার্ড বাই বিকাশ’ নামের এ আয়োজনে শীর্ষ পেশাদার, উদ্যোক্তা, ফ্রিল্যান্সার এবং সরকারের নীতিনির্ধারণী পর্যায়ের একাধিক ব্যক্তি বক্তা ও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ফ্রিল্যান্সার সম্মেলনে অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে যুক্ত হয়েছে প্রথম আলো, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্টাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো), বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস), জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। এ বিষয়ে রাজধানীর কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ে ও বেসিস এর কার্যালয়ে, বনানীতে বাক্কোর কার্যালয়ে এবং মিরপুরে বিএফডিএস কার্যালয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর এর বিভিন্ন সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানগুলোতে উপস্থিত ছিলেন এই আয়োজনের আহ্বায়ক এবং ভাইজার এক্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফয়সাল মোস্তফা এবং অন্যতম আয়োজক ও ইন্সট্রাক্টরির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিফাত এম হক।

ফয়সাল মোস্তফা বলেন, ‘যেহেতু ফ্রিল্যান্সারস অব বাংলাদেশ (এফওবি) অনেক দিন ধরে ফ্রিল্যান্সারদের সহায়তা করে আসছে, তার ধারাবাহিকতায় আমরা আয়োজন করতে যাচ্ছি ফ্রিল্যান্সার কনফারেন্স। যেহেতু ফ্রিল্যান্সাররা সব সময় ঘরে বসে কাজ করেন, তাঁদের একে অপরের সঙ্গে দেখা হওয়া, অভিজ্ঞতা বিনিময়, যোগাযোগ বাড়ানো ইত্যাদি বিষয় মাথায় রেখে আমরা এই আয়োজন করতে যাচ্ছি।’

এ সম্মেলনে থাকবেন দেশসেরা ফ্রিল্যান্সার, তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও সফল উদ্যোক্তারা। এ আয়োজনের মাধ্যমে নতুন ফ্রিল্যান্সাররা যেমন একদিকে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে ফ্রিল্যান্সিংয়ে ভালো করার বিভিন্ন পরামর্শ পাবেন, অন্যদিকে সফল ফ্রিল্যান্সাররা দিকনির্দেশনা পাবেন, কীভাবে ফ্রিল্যান্সিংয়ের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সফল উদ্যোক্তা হওয়া যায়। বাংলাদেশের ফ্রিল্যান্সিং খাত একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এই আয়োজন অগ্রণী ভূমিকা রাখবে বলে আয়োজকেরা মনে করছেন।

রিফাত এম হক বলেন, ‘এ সম্মেলন শুরু হবে সকাল নয়টায়। চলবে রাত আটটা পর্যন্ত। অংশগ্রহণকারীদের জন্য বিভিন্ন উপহারসহ দুপুর ও সন্ধ্যায় খাবারের ব্যবস্থা থাকবে। পুরো বাংলাদেশ থেকে ২০ জন সেরা ফ্রিলান্সারকে পুরস্কার দিয়ে সম্মাননা জানানো হবে। ৬৪ জেলা থেকে প্রায় ৩ হাজার ফ্রিল্যান্সার অংশ নেবেন বলে আশা করছি।’

বাংলাদেশের ৬৪ জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩০০০ মানুষ আসছেন এই সম্মেলনটিতে। ইনশাআল্লাহ ফ্রিল্যান্সারদের নিয়ে এশিয়ার সবচেয়ে বড় ফ্রিল্যান্সারস সম্মেলন হতে যাচ্ছে আগামী ১৯ আগস্ট শনিবার যেখানে ১৫জন দেশ সেরা ফ্রিল্যান্সারদেরকেও সম্মানিত করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2024 UK বাংলা News
Theme Dwonload From ThemesBazar.Com