1. admin@ukbanglanews.com : UK Bangla News : Tofazzal Farazi
  2. kashemfarazi8@gmail.com : Abul Kashem Farazi : Abul Kashem Farazi
  3. tuhinf24@gmail.com : Firoj Sabhe Tuhin : Firoj Sabhe Tuhin
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
খুলনায় ট্রাকের ধাক্কায় সিএনজি অটোরিকশা খাদে : নিহত ৪, আহত ১ জাতিসংঘের সামনে পরস্পর বিরোধী সমাবেশ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিএনপির সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ন্ত্রণের পদক্ষেপ থেকে সরছে শ্রীলঙ্কা কোহলির বেঙ্গালুরুকে পাত্তা না দিয়ে শীর্ষে ধোনির চেন্নাই শর্ত মেনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীর ক্লাস ১১৯ দিনের মধ্যে সর্বনিম্ন ২৪ মৃত্যু কাল থেকে বিমানবন্দরে করোনা পরীক্ষা, বসবে ১২টি মেশিন গুলশানে ওষুধের ৩ দোকানকে জরিমানা করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থসামগ্রী’ ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর বিএনপির নির্বাহী কমিটির দ্বিতীয় দফার বৈঠক সব বিরোধী দলকে এক ছাতায় আনতে হবে

খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার আবেদন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৯৪ বার
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন তার ছোট ভাই শামীম ইস্কান্দার।

বুধবার (৫ মে) রাতে, আবেদনপত্র নিয়ে ধানমণ্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে যান শামীম ইস্কান্দার। তিনি একাই আবেদনপত্র নিয়ে সেখানে যান। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করে আবেদন জমা দিয়ে কিছুক্ষণ পরই বেরিয়ে যান তিনি।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে সরকার ইতিবাচকভাবে বিবেচনা করবে। আবেদন পাঠানো হয়েছে আইন মন্ত্রণালয়ে। তাদের মতামতের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এদিকে, করোনায় আক্রান্ত খালেদা জিয়ার চিকিৎসা চলছে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনা কেয়ার ইউনিটে। তবে শারীরিক অবস্থা অনেকটাই স্থিতিশীল বলে জানিয়েছেন তার চিকিৎসকেরা।

এরমধ্যেই তাকে বিদেশে নিয়ে চিকিৎসার বিষয়টি সামনে আসে। তবে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা স্থগিত থাকলেও, তার বিদেশ যাওয়ার অনুমতি নিয়ে নানা মত রয়েছে।

গত ২৭ এপ্রিল রাত ১০টার দিকে করোনা আক্রান্ত খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। সিটি স্ক্যানসহ স্বাস্থ্য পরীক্ষা করা হয় তার। গত ১১ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হন ৭৫ বছর বয়সী খালেদা জিয়া।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে যেতে হয়। দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে, গত বছরের ২৫শে মার্চ সরকার নির্বাহী আদেশে, শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য তার সাজা স্থগিত করে। তারপর থেকে খালেদা জিয়া গুলশানে ভাড়া বাসা ফিরোজায় অবস্থান করছিলেন। এরমধ্যে দুই দফা তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়। সাজা স্থগিতের অন্যতম শর্ত, দেশেই থাকতে হবে খালেদা জিয়াকে; অংশ নিতে পারবেন না কোন রাজনৈতিক কর্মকাণ্ডে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 UK বাংলা News
Desing & Developed By SSD Networks Limited
error: Content is protected !!