1. admin@ukbanglanews.com : UK Bangla News : Tofazzal Farazi
  2. kashemfarazi8@gmail.com : Abul Kashem Farazi : Abul Kashem Farazi
  3. tuhinf24@gmail.com : Firoj Sabhe Tuhin : Firoj Sabhe Tuhin
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ পূর্বাহ্ন

১১ আগস্ট থেকে খুলবে দোকান, চলবে যান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৭ বার
কঠোর বিধিনিষেধ শেষে শর্তসাপেক্ষে দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে সরকার।

একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহণ চলাচল করবে বলেও জানানো হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) আন্তঃমন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের বৈঠক শেষে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বহাল রেখেছে সরকার। ৫ আগস্ট বিধিনিষেধের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি তা আরও ১০ দিন বৃদ্ধির পরামর্শ দেয়। তবে, আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে কঠোর বিধিনিষেধের মেয়াদ পাঁচ দিন বাড়িয়ে ১০ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘১১ আগস্ট থেকে অফিসও খুলে দেয়া হবে। তবে, এ কয়দিনে বাস্তবতার কোনও পরিবর্তন হলে, সে অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।’ তিনি বলেন, ‘দোকানপাট খুললেও স্বাস্থ্যবিধি মানতে হবে।’

প্রায় ১৪ হাজার কেন্দ্রে একযোগে সপ্তাহব্যাপী এক কোটি মানুষকে টিকা দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, অগ্রাধিকার পাবেন বয়স্করা।’ মানুষকে ভ্যাকসিন নিতে দৌঁড়াতে হবে না, আমাদের লোকজনই তাদের কাছে পৌঁছে যাবে বলেও উল্লেখ করেন মন্ত্রী। শ্রমজীবী এবং কর্মজীবী সকলকে টিকা নেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘টিকা না নিয়ে কেউ কর্মস্থলে যোগ না দেয়।’ এছাড়া ১১ আগস্টের পর করোনাভাইরাসের টিকা নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে চলাফেরা করলে তাকে শাস্তির আওতায় নেয়া হবে বলেও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।

এদিকে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ৭ আগস্ট থেকে ৭ দিনের জন্য ইউনিয়ন ও ওয়ার্ডে ১ কোটি ডোজ ভ্যাকসিন দেয়ার যে পরিকল্পনা নেয়া হয়েছে সেখানে বয়স্কদের অগ্রাধিকার দেয়া হবে। পর্যাপ্ত টিকার মজুত আছে এবং আরও টিকা আসছে বলেও জানান। এছাড়া করোনা আক্রান্তদের মধ্যে যারা গুরুত্বর না অথচ হাসপাতালে চিকিৎসা দরকার তাদেরকে আবাসিক হোটেলে চিকিৎসা সেবা দিতে সরকার পরিকল্পনা করছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে, করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করায় গেল ১লা জুলাই থেকে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। তবে, কোরবানির ঈদ ও জীবন-জীবিকার প্রশ্নে ১৫ জুলাই থেকে ২২ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ঈদ উদযাপন শেষে গেল ২৩ জুলাই থেকে ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। সেই বিধিনিষেধের মেয়াদ আগামী ৫ আগস্ট রাত ১২টায় শেষ হওয়ার কথা ছিল। কিন্তু, আজ আবার নতুন করে ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হলো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 UK বাংলা News
Desing & Developed By SSD Networks Limited
error: Content is protected !!