1. admin@ukbanglanews.com : UK Bangla News : Tofazzal Farazi
  2. kashemfarazi8@gmail.com : Abul Kashem Farazi : Abul Kashem Farazi
  3. tuhinf24@gmail.com : Firoj Sabhe Tuhin : Firoj Sabhe Tuhin
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন

করোনায় আরও ৪১ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তের সংখ্যা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ বার

গেল একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৯৭২ জনে। এছাড়া গেল একদিনে সারা দেশে ৮০৩টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৫ হাজার ৩৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরও এক হাজার ৯৫৩ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জনে দাঁড়ালো। আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯২ লাখ ৭২ হাজার ১২১টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৭.৬৯ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৬.৫৩ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১১২ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৬.৭৭ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭৬ শতাংশ।

১২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ৪১ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৫ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৬ হাজার ৯৭২ জনের মধ্যে ১৭ হাজার ৩৮৩ জন পুরুষ এবং ৯ হাজার ৫৮৯ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৩ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন এবং বরিশাল একজন ও সিলেট বিভাগ একজনের মৃত্যু হয়েছে। এছাড়া মৃত্যু ছাড়া দিন পার করলো রংপুর বিভাগ।

এর আগে, গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে ২৫০৭৪ জনের নমুনা পরীক্ষায় ১৮৭১ জনের করোনা শনাক্তের খবর নিশ্চিত করা হয়। এছাড়া ৫১ জনের মৃত্যুর খবর জানানো হয়। গতকাল নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিলো ৭.৪৬ শতাংশ। যা আজ বেড়ে দাঁড়িয়েছে ৭.৬৯ শতাংশে। তবে, বেড়েছে সুস্থতার হার। গতকাল শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ছিলো ৯৬.৬৩ শতাংশ। যা আজ বেড় এ দাঁড়িয়েছে ৯৬.৭৭ শতাংশে।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৫৫ লাখ ৯১ হাজার ৮৯ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৪৬ হাজার ২৯৫ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২০ কোটি ২২ লাখ ১২ হাজার ৫৪৩ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 UK বাংলা News
Desing & Developed By SSD Networks Limited
error: Content is protected !!