1. admin@ukbanglanews.com : UK Bangla News : Tofazzal Farazi
  2. kashemfarazi8@gmail.com : Abul Kashem Farazi : Abul Kashem Farazi
  3. tuhinf24@gmail.com : Firoj Sabhe Tuhin : Firoj Sabhe Tuhin
মাদরাসা শিক্ষক শিক্ষার্থী ও মুসল্লিসহ ৭ জন নিহত - UK বাংলা News
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন

মাদরাসা শিক্ষক শিক্ষার্থী ও মুসল্লিসহ ৭ জন নিহত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ১৯৬ বার

কক্সবাজার দক্ষিণ সংবাদদাতা : কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে ভোর রাতে ব্যাপক নাশকতা চালিয়ে মাদরাসা শিক্ষক, শিক্ষার্থী ও মুসল্লিসহ কমপক্ষে ৭ জনকে খুন করেছে দুর্বৃত্তরা। এসময় ঘটনাস্থলে ৪ জন এবং হাসপাতালে নেয়ার পর আরও তিনজন মারা যান বলে জানিয়েছেন ক্যাম্পে কর্মরত ৮ এপিবিএন উপ-অধিনায়ক কামরান হোসাইন। হামলায় গুরুতর আহত হয়েছেন আরও ১০জন রোহিঙ্গা। প্রথমে দুই গ্রুপের গোলাগুলী ও সংঘর্ষের ঘটনা বলে ধারণা করা হলেও নিহত ও আহতদের অবস্থা দেখে এটি দুষ্কৃতকারীদের পরিকল্পিত হামলা বলে দাবি করছেন সংশ্লিষ্টরা। শুক্রবার (২২ অক্টোবর) ভোর সোয়া ৪টার দিকে উখিয়ার ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্প-১৮’র এইচ-৫২ ব্লকে অবস্থিত ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদরাসায় এ ঘটনা ঘটে। বন্দুকধারী একটি দল মাদরাসাটিকে চতুর্দিক থেকে ঘিরে এই গুলী চালাতে থাকে বলে জানা যায়।


নিহত রোহিঙ্গারা হলেন, ক্যাম্প-১৮ এইচ-৫২ ব্লকে অবস্থিত ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদরাসার শিক্ষক ক্যাম্প-১২, ব্লক-জে ৫-এর বাসিন্দা হাফেজ মো. ইদ্রিস (৩২), ক্যাম্প-৯’র ব্লক-২৯এর মৃত মুফতি হাবিবুল্লাহর ছেলে ইব্রাহীম হোসেন (২৪), ক্যাম্প-১৮, ব্লক-এইচ-৫২’র ভলান্টিয়ার শিক্ষার্থী আজিজুল হক (২২), মো. আমীন (৩২) ঘটনাস্থলে মারা যান। আর হাসপাতালে নেয়ার পর মারা যান- ক্যাম্প-১৮, ব্লক-এফ-২২ মাদরাসার শিক্ষক নুর আলম ওরফে হালিম (৪৫) এফডিএমএন ক্যাম্প-২৪’র মাদরাসার শিক্ষক হামিদুল্লাহ (৫৫) ও ক্যাম্প-১৮, ব্লক- এইচ ৫২’র মাদরাসার ছাত্র নুর কায়সার (১৫)।
৮ এবিপিএন এর উপ-অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) কামরান হোসাইন জানান, শুক্রবার ভোররাত আনুমানিক সোয়া ৪ টার দিকে রোহিঙ্গা ক্যাম্প-১৮ এইচ-৫২ ব্লকে অবস্থিত ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদরাসায় দুষ্কৃতকারীরা হামলা চালায়। উক্ত হামলায় মাদরাসায় অবস্থানরত ৪ জন রোহিঙ্গা মারা যায়। ঘটনা জানতে পেরে ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২ এর পুলিশ সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে। হাসপাতালে নেয়ার পর আরও ৩ জন হাসপাতালে মারা যায়।এসময় পুলিশ মুজিব নামে হামলাকারীদের একজনকে অস্ত্রসহ (একটি দেশীয় লোডেড ওয়ান শুটারগান, ৬ রাউন্ড গুলী ও একটি ছুরিসহ) হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। তিনি আরো জানান, বৃহস্পতিবার দিনগত রাতে ময়নারঘোনা পুলিশ ক্যাম্প-১২ এর পুলিশ সদস্যরা ‘মদুতুল উম্মা’ মাদরাসা ও আশপাশের এলাকায় রাত আনুমানিক সোয়া ১২টা হতে ২টা ৪০ পর্যন্ত ব্লকরেইড পরিচালনা করে। অন্যান্য ক্যাম্প এলাকায়ও একই সাথে ব্লক রেইড পরিচালনা করা হয়।
সকালে ঘটনাস্থলে উখিয়া থানা পুলিশ এসে লাশের সুরতহাল তৈরি করেছে। লাশগুলো ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের ব্যবস্থা করা হচ্ছে। উখিয়ার ১৮নং ক্যাম্পে কর্মরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (৮ এবিপিএন) অধিনায়ক শিহাব কায়সার খান বলেন, কী কারণে এ ঘটনা তা এখনো স্পষ্ট নয়। আরো বেশ কয়েকজন আহতাবস্থায় এমএসএফ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।
তিনি আরো বলেন, আমাদের সদস্যরা অস্ত্রসহ মুজিব নামে একজনকে আটক করেছে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 UK বাংলা News
Design & Developed By SSD Networks Limited
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
error: Content is protected !!