1. admin@ukbanglanews.com : UK Bangla News : Tofazzal Farazi
  2. kashemfarazi8@gmail.com : Abul Kashem Farazi : Abul Kashem Farazi
  3. tuhinf24@gmail.com : Firoj Sabhe Tuhin : Firoj Sabhe Tuhin
যেভাবে ইএমআই সুবিধায় ফ্রিজ কিনবেন - UK বাংলা News
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

যেভাবে ইএমআই সুবিধায় ফ্রিজ কিনবেন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ১২৫ বার


ঈদের চাঁদ দেখায় যেমন আনন্দ, ঘরে নতুন রেফ্রিজারেটর বা ফ্রিজ কিনে নিয়ে এলে সেই আনন্দের দেখা মিলত। সারা বছর একটু একটু করে টাকা জমিয়ে কোরবানির ঈদের আগে ফ্রিজ কিনত অনেক পরিবার। দিনবদলের মেলায় ঘরে নতুন ফ্রিজ আসা হয়তো আগের মতো আনন্দের উপলক্ষ তৈরি করে না, কিন্তু প্রয়োজন ফুরায়নি এতটুকুও; বরং জীবনযাপনের আধুনিকতায় ফ্রিজের ব্যবহার বেড়েছে অনেক। কেউ কেউ একই বাসায় করছেন একাধিক ফ্রিজ ব্যবহার।

কোরবানির ঈদ সামনে রেখে অনেকের পরিকল্পনা থাকে নতুন ফ্রিজ কেনার। কিন্তু সাধ্য ও সাধ্যের মিল হয় না সব সময়। তাই বলে কি থেমে থাকবে ফ্রিজ কেনা? খুব সহজে ইএমআইয়ের মাধ্যমে ঘরে আসবে নতুন ফ্রিজ। প্রায় সব ইলেকট্রনিক পণ্যের দোকান এবং ব্যাংক আপনাকে দিচ্ছে ইকুয়েটেড মান্থলি ইনস্টলমেন্ট (ইএমআই) বা সহজ মাসিক কিস্তির সুবিধা। তাই পছন্দের ব্র্যান্ডের ফ্রিজটি খুব সহজেই কিনে ফেলতে পারবেন এই ঈদে।

এ ব্যাপারে বাটারফ্লাইয়ের সহকারী ব্যবস্থাপক বিপুল কুমার দাস বলেন, কোরবানি ঈদে ফ্রিজের প্রয়োজনীয়তা বেড়ে যায় অনেকখানি। ফ্রিজ কেনা দরকার, কিন্তু আর্থিক অবস্থা চিন্তা করে অনেকেই আর কেনেন না। তাঁদের জন্যই এই ইএমআইয়ের ব্যবস্থা। এর মাধ্যমে খুব সহজেই ঝামেলাহীনভাবে তাঁরা প্রয়োজনীয় পণ্যটি ঘরে পেয়ে যাচ্ছেন।

মধ্যবিত্ত পরিবারের জন্য কিস্তিতে পণ্য কেনার বিষয়টি এখন বেশ জনপ্রিয়। যেকোনো দামের ফ্রিজ কেনার ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যায়। ৩, ৬ ও ১২ মাসের কিস্তিতে ফ্রিজের মূল্য পরিশোধ করা যাবে। ২০টির বেশি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ক্রেডিট কার্ডের মাধ্যমে এই ইএমআইয়ের সুবিধা পাওয়া যাবে খুব সহজে। এ ক্ষেত্রে সর্বোচ্চ ৩৬ মাস পর্যন্ত ইএমআইয়ের সুবিধা দিয়ে থাকে প্রতিষ্ঠানগুলো। ২৪ মাসের মধ্যে বিনা সুদে মূল্য পরিশোধ করতে পারবেন। ছয় মাস পর্যন্ত সুদবিহীন কিস্তিতে মূল্য পরিশোধের সুযোগ আছে। আবার আপনি যদি কিস্তি পরিশোধের সময়সীমা বাড়িয়ে নিতে চান, তখন স্বল্পহারে সুদ দিতে হবে।

বর্তমানে ট্রান্সকম, ইলেকট্রা, র‍্যাংগস ইলেকট্রনিকস, বাটারফ্লাই ইলেকট্রনিকস, ওয়ালটন, এসক্যোয়ার ইলেকট্রনিকসসহ দেশীয় ও আমদানিকৃত সব ফ্রিজ কেনার সুবিধা পাচ্ছেন ইএমআইতে। ঘরে বসে অনলাইনে কিনতে চাইলে ওয়েবসাইটে গিয়ে খুব সহজেই পছন্দের ফ্রিজটির ফরমাশ দিয়ে দিতে পারেন। অনলাইনে কেনাকাটায়ও ইএমআইয়ের সুবিধা পাবেন আপনি।

রাজধানীর কলাবাগানে অবস্থানরত সরকারি কর্মজীবী রফিকুল হাসান অনলাইনে ইএমআই সুবিধায় ফ্রিজ কিনেছেন। ঝামেলাহীনভাবেই পণ্যটি পৌঁছে গেছে ঘরে। একসঙ্গে অনেকগুলো টাকা গুনতে হয়নি বলে স্বস্তি পেয়েছেন তিনি। রফিকুল হাসান বলেন, ‘অনেক দিন ধরে ভাবছিলাম, একটি ফ্রিজ কেনা দরকার। কিন্তু টাকা হাতে জমছিল না। ফ্রিজ কেনার উদ্যোগও নিতে পারছিলাম না। এবার কোরবানির ঈদ সামনে রেখে ইএমআইয়ের মাধ্যমে কিনে ফেললাম। আমার ফ্রিজ কেনাকে সহজ করে দিয়েছে এই ইএমআই পদ্ধতি।’

uk bangla news

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 UK বাংলা News
Design & Developed By SSD Networks Limited
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
error: Content is protected !!